W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

৭ মাস ধরে তনু হত্যার তদন্ত চলছে !

Filed under: কুমিল্লা সদর,মুরাদনগর |

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার সাত মাস পূর্ণ হয়েছে ২০ অক্টোবর। এ সাত মাস ধরে হত্যার কোন রহস্য খুজে পাই নি তদন্তকর্মকর্তরা।
তবে কোনো আশার আলো দেখছেন না তনুর পরিবার। এমনকি মামলার অগ্রগতি নিয়েও তারা হতাশ। তারপরও তারা তনু হত্যার দ্রুত বিচার চেয়েছেন।

তনুর বাবা ইয়ার হোসেন বলেন, ‘সাত মাস পার হলেও তনু হত্যা মামলার কোনো অগ্রগতি নেই। তার জন্য আমার বুকটা খাঁ খাঁ করছে। আমি মেয়ে হারিয়েছি, আমি সেই ব্যথাটা বুঝি।’ তিনি আরো বলেন, ‘কয়েকদিন আগে সিআইডির কর্মকর্তারা এসে আমার সাথে দেখা করেছেন। তারা জানিয়েছেন, তদন্ত কাজ চালিয়ে যাচ্ছেন। কবে এ তদন্ত কাজ শেষ হবে জানি না।’

তিনি আরো বলেন, ‘আমার শরীর ভালো যাচ্ছে না। আমরা চাই মামলার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের যেনো শনাক্ত করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত আমি মেয়ের হত্যাকারীদের ফাঁসি দাবি করে যাবো।’

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি কুমিল্লার এএসপি জালাল উদ্দীন আহমেদের সাথে এবিষয়ে কথা বলার জন্য একাধিকবার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, চলতি বছরের ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের বাসার পাশের একটি জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়। ২১ মার্চ কুমিল্লা মেডিকেল কলেজে তার প্রথম ময়নাতদন্ত করা হয়। ওই দিন অজ্ঞাতদের আসামি করে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা করেন তনুর বাবা ও ক্যান্টনমেন্ট বোর্ড অফিস সহায়ক ইয়ার হোসেন।
01
৩০ মার্চ দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য তনুর লাশ জেলার মুরাদনগরের মির্জাপুর গ্রামের কবর থেকে উত্তোলন ও ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। চার এপ্রিল প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন দেয়া হয়। প্রতিবেদনে তনুকে হত্যা ও ধর্ষণের আলামত না থাকায় সমালোচনার মুখে পড়ে ফরেনসিক বিভাগ।

১৬ মে তনুর কাপড়ে তিন পুরুষের শুক্রানু পাওয়ার খবর সিআইডির কুমিল্লা অঞ্চলের তৎকালীন বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান থেকে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর আবারো আলোচনায় উঠে আসে প্রথম ময়নাতদন্তের প্রতিবেদন। ১২ জুন দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনেও তনুকে হত্যা ও ধর্ষণের আলামত না থাকার কথা বলা হয়।
এদিকে জুলাই মাসের শেষ দিকে সিআইডির কুমিল্লা অঞ্চলের বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খানকে বদলি করা হয়।

You must be logged in to post a comment Login