W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

হোমনায় অবৈধ গ্যাস লাইন অপসারণ

Filed under: হোমনা |

শফিকুল ইসলাম পলাশ: হোমনায় পাঁচ হাজার ফুট অবৈধ গ্যস লাইন অপসারণ করা হয়েছে। সোমবার বেলা ২টা থেকে ৫টার মধ্যে উপজেলা বাস স্ট্যান্ড থেকে ভংগারচর, ডুমুরিয়া ও গোয়ারীভাঙ্গা গ্রামের অন্তত পাঁচ হাজার ফুট গ্যাসের অবৈধ লাইন অপসারণ করে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ কর্তৃপক্ষ।

OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERA

গত এক বছর আগে মো. মমতাজ মিয়ার ঠিকাদারী প্রতিষ্ঠান ময়নামতি এ্যাসোসিয়েট্স মাত্র ১ ইঞ্চি ব্যাসের নিন্ম মাণের জিআই পাইপ ব্যবহার করে ওই অবৈধ লাইন নির্মাণ করে অন্তত অর্ধ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করে এলাকাবাসী। এতে উপজেলার ভংগারচর, ডুমুরিয়া ও গোয়ারীভাঙ্গা গ্রামে কয়েক শ’ আবাসিক সংযোগ দেয়া হয়। গত ২০১৪ সালের ৩০ ডিসেম্বর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর গৌরীপুর ইনচার্জ কমল কুমার ঘোষ ওই লাইন অবৈধ উল্লেখ করে হোমনা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ছাড়াও উপজেলার বিভিন্ন গ্রামে অবৈধ গ্যাস লাইন নির্মাণের অভিযোগ করেন এলাকাবাসী। দীর্ঘ দিন পরে হলেও গতকাল সোমবার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিশন লিঃ শুধুমাত্র ওই এলাকার গ্যাসের ওই অবৈধ লাইন অপসারণ করে। এ সময় হোমনা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ জামিল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল ফয়সল, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ’র ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম, বিক্রয় ব্যবস্থাপক মো, জিয়াউল হক, গৌরীপুর ইনচার্জ প্রকৌশলী কমল কুমার ঘোষসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দীর্ঘদিন থেকেই হোমনা উপজেলা সদরের অবৈধ গ্যাস সংযোগের ফলে বৈধ গ্রাহকগণ তাদের চাহিদা অনুযায়ী গ্যাস না পেয়ে বিকল্প উপায়ে রান্নার কাজ সারছেন। এমন অভিযোগ থাকলেও এর কোনো সুরাহা মেলেনি ভুক্তভোগিদের।

এ বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ’র উপ ব্যবস্থাপক এবং গৌরীপুর ইনচার্জ প্রকৌশলী কমল কুমার ঘোষ বলেন, ইতোমধ্যে ওই লাইন নির্মাণকারী প্রতিষ্ঠান ময়নামতি এ্যাসোসিয়েট্সের লাইসেন্স বাতিল করেছে কর্তৃপক্ষ। হোমনার অন্যান্য গ্রামেও সার্ভে করে পর্যায়ক্রমে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

You must be logged in to post a comment Login