W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

পশ্চিম মঞ্চে মীর কাসেমের ফাঁসি

Filed under: জাতীয় |

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ভেতরে উত্তর-দক্ষিণমুখী দুটি ফাঁসির মঞ্চ রয়েছে। এর মধ্যে পশ্চিম পাশে অবস্থিত মঞ্চে ফাঁসিতে ঝোলানো হবে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীকে। তার ফাঁসি এখন সময়ের অপেক্ষা মাত্র। কারা সূত্রে এ তথ্য জানা গেছে।
2
শনিবার রাত পৌনে ৮টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ভেতরে প্রবেশ করেছে তিনটি অ্যাম্বুলেন্স। এসময় কারাগারের ভেতরে প্রবেশ করেন সিভিল সার্জন আলী হায়দার। র‌্যাব-১ এবং ডিবি পুলিশের তিনটি গাড়িও একই সময় ভেতরে প্রবেশ করে।

এর আগে মীর কাসেম আলীর রায় কার্যকর করতে কাশিমপুর কারাগারে ছয় জল্লাদকে প্রস্তুত করা হয়। জল্লাদরা হচ্ছেন- শাহজাহান, নজরুল, রিপন, শাহিনুর, চাঁন মিয়া ও দ্বীন ইসলাম।

কারাগার সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যার পর গাজীপুরে অবস্থিত কাশিমপুর কারাগারে ফাঁসির মঞ্চে আলো জ্বালানো ও শামিয়ানা টানানোর ব্যবস্থা করা হয়েছে।

প্রস্তুত রাখা হয়েছে ছয় জল্লাদকে। তারা বিভিন্ন মামলায় সাজা খাটছেন। এই জল্লাদরাই ফাঁসি কার্যকরের আগে ও পরে বিভিন্ন কার্যক্রমে অংশ নেবেন।

You must be logged in to post a comment Login