W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

চান্দিনায় শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহত করলেন শিক্ষক

চান্দিনা প্রতিনিধি।। ক্লাসে পড়া না পারায় কুমিল্লার চান্দিনায় আলিফ (১০) নামে এক শিশু শিক্ষার্থীকে পিটিয়ে ও ঘুষি দিয়ে আহত করলেন শিক্ষক!

গত ২৬ এপ্রিল দুপুরে উপজেলার উত্তর হারং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহত আলিফ চান্দিনা উপজেলার হারং উত্তর পাড়া গ্রামের জামাল হোসেনে ছেলে এবং ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র।

বিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে শ্রেণী শিক্ষকের প্রশ্নের উত্তর দিতে না পারায় ক্ষিপ্ত হয়ে উঠে শিক্ষক নজরুল ইসলাম। তার হাতে থাকা বাঁশের কঞ্চি দিয়ে শিশু আরিফকে বেধড়ক পেটানোর সঙ্গে সঙ্গে ঘুষি দিলে এক পর্যায়ে অচেতন হয়ে পড়ে শিশু আলিফ।

প্রথম বিদ্যালয়ে ফাস্ট এইড দিয়েও আলিফের জ্ঞান না ফেরায় তাকে দ্রুত চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে তার এক্স-রে প্রতিবেদনে বা হাতের হাড়ে আঘাতের চিহ্ন পায় কর্তব্যরত ডাক্তার।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার মামুনুর রশিদ জানান, ছেলেটিকে বেত্রাঘাত ছাড়াও ঘুষি দেওয়া হয়েছে। হাতের এক্স-রে করার পর ভর্তি করার পরামর্শ দিলেও তারা ভর্তি না করে নিয়ে যায়।

এদিকে ডাক্তার শিশু শিক্ষার্থী আরিফকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিলেও বিষয়টি ধামাচাপা দিতে হাসপাতাল থেকে অন্যত্র নিয়ে যায় ওই শিক্ষকসহ আরও কয়েকজন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক হেলেনা বেগম বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীকে এমন অমানবিক নির্যাতন আগে কখনও দেখিনি।

অভিযুক্ত শিক্ষক নজরুল ইসলাম এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি খুব বিরক্তি প্রকাশ করে বলেন, ‘ভুল-তো মানুষ-ই করে, রাগের মাথায় ভুল হয়ে গেছে, এটা নিয়ে বাড়াবাড়ি করার কিছু নাই’।

এব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ-আল-মামুন বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে বিষয়টি জানতে পারি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

You must be logged in to post a comment Login