W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

কুমিল্লার লাকসামে ডাক্তার এম সহিদ উল্যাহ’র বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ ॥ নবজাতক আইসিওতে

স্টাফ রিপোর্টার ॥ লাকসাম জেনারেল হসপিটালের ডাক্তার এম সহিদ উল্যাহ’র বিরুদ্ধে ভূল চিকিৎসার অভিযোগ পাওয়া গেছে। জম্মের ১দিন পর থেকে শিশুটি প্রায় সময় কান্নাকাটি করায় ২য় দিনের মাথায় লাকসাম ডায়াগনস্টিক হসপিটালে ভর্তি করেন। পরে হসপিটালের পক্ষ থেকে শিশুটিকে লাকসাম জেনারেল হসপিটালে ডাঃ এম. সহিদ উল্ল্যাহ’র নিকট পাঠানো হয়। ডাঃ এম. সহিদ উল্ল্যাহ কান্না বন্ধ হওয়ার জন্য শিশু (নিতু)কে ঘুমের ইনজেকশন দেয়া পোষ করে।1
ঘুমের ইনজেকশন দেয়ার পর শিশুটি খাওয়া (বুকের দুধ) বন্ধ করে দেয় এবং চোখ-মুখ কিছুই নাড়া-ছাড়া করে না। এদিকে শিশুটির এ অবস্থা দেখে হসপিটালে কান্নায় ভেঙ্গে পড়েন শিশুর পরিবার। এবিষয়ে হসপিটালের ডিউটি ডাক্তারদের কাছে জানতে চাইলে তারা বলেন, সহিদ স্যারে যে ইনজেকশন লিখে দিয়েছে আমরা সে ভাবেই চিকিৎসা দিয়েছি। আমরা এ বিষয়ে আর কিছুই জানি না। শিশুর এই অবস্থা দেখে জরুরী ভাবে কুমিল্লা সেন্টাল মেডিকেল হসপিটালে (টাওয়ারে) ভর্তি করানো হয়। বর্তমানে তার অবস্থা অাসংখ্যা জনক। শিশুর পিতা মেহেদী হাসান প্রবাসে রয়েছেন। তার গ্রামের বাড়ী সদর দক্ষিণ উপজেলার তাজের ভোমরা গ্রামে।
এদিকে বিষয়টি নিয়ে ডাঃ এম. সহিদ উল্ল্যাহ’র মুঠোফোনে সাংবাদিককে বলেন, শিশুটিকে ঘুমের জন্য “বারবিট” ইনজেকশন দেয়া হয়েছে। শিশুকে ঘুমের জন্য এই ইনজেকশনই দেয়া হয়। বর্তমানে শিশুটি কোথাই আছে? প্রতিউত্তরে কুমিল্লায় আইসিওতে রাখা হয়েছে। তিনি বলেন, কুমিল্লায় কোন আইসিও নেই। প্রতি উত্তরে কুমিল্লা মুন. সিটিপ্যাথ এবং কুমিল্লা টাওয়ারে তো আইসিও আছে। না এখানে কোন শিশুদের আইসিও নেই। আমি নোয়াখালী সদর হসপিটালে দির্ঘদিন কর্মরত আছি। লাকসাম জেনারেলে দুপুর ২টার পর থেকে রোগী দেখি। তিনি প্রাক্তন এইচ.এম.ও- পিজি হাসপাতাল ঢাকা’র নবজাতক শিশুরোগ বিশেষজ্ঞ হিসেবে পরিচয় দিয়ে কাজ করছেন।
এছাড়া শিশুরোগ বিশেষজ্ঞ নিয়ে এফসিপিএস-শিশু (শেষ পর্ব) পড়াশুনা শেষ না করেই তিনি দির্ঘদিন শিশু বিশেষজ্ঞ হিসেবে রোগী দেখে আসছেন।
এবিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডাঃ মজিবুর রহমানকে অবগত করলে তিনি বলেন, বিষয়টি সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

You must be logged in to post a comment Login