W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

ওবামার সঙ্গে সাক্ষাৎ ‘বিরাট সম্মানের’: ট্রাম্প

Filed under: আন্তর্জাতিক |

মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামার আমন্ত্রনে গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে হোয়াইট হাউজে তার সাথে প্রথমবারের মতো সাক্ষাৎ করেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাক্ষাৎকালে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘রূপান্তর আলোচনার জন্য প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে সাক্ষাৎ করাটা আমার জন্য এক ‘বিরাট সম্মান’। ট্রাম্প আরও বলেন, ‘ওবামা খুব ভালো মানুষ।’1

বৈঠকে ওবামাও ট্রাম্পকে ‘অনুপ্রেরণাদানকারী’ ‘চমৎকার’ ও ‘দূরদৃষ্টি সম্পন্ন’ হিসেবে আখ্যায়িত করেন। উল্লেখ্য, হোয়াইট হাউজে ট্রাম্প-ওবামা রুদ্ধদ্বার বৈঠকটি প্রায় দেড় ঘণ্টা ধরে চলে।
সাক্ষাৎকালে ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে ওবামার পরামর্শ সহায়তা চান। এ সময় ট্রাম্পকে যথাসম্ভব সহযোগিতার আশ্বাস দেন ওবামা। বারাক ওবামা নবনির্বাচিত প্রেসিডেন্টকে দেশের গণতন্ত্র সুরক্ষিত রাখতে এবং জনসাধারণের দায়িত্ব গুরুত্ব সহকারে পালনের কথা বলেছেন বলে জানিয়েছেন হোয়াইট হাউস সচিব জশ আর্নেস্ট। এ সময় আমেরিকার ফার্স্ট লেডি ম্যানেলিয়া ট্রাম্পের সঙ্গেও সাক্ষাৎ করেছেন বিদায়ী ফার্স্ট লেডি মিশেল ওবামা।

বৈঠক শেষে প্রেসিডেন্ট ওবামা সাংবাদিকদের জানান, ট্রাম্পের সঙ্গে ‘দারুণ আলোচনা’ হয়েছে। প্রশাসনিক কাজের ব্যাপারে ট্রাম্পের আগ্রহকে স্বাগত জানিয়েছেন তিনি। ভবিষ্যতের কিছু চ্যালেঞ্জ নিয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে ওবামার মার্কিন নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন ট্রাম্প। পরে অবশ্য তিনি তার বক্তব্য প্রত্যাহার করে নেন।

বিবিসির খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি হিসেবে প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে বৈঠক করেন ট্রাম্প। -বিবিসি, সিএনএন।

You must be logged in to post a comment Login