W3vina.COM Free Wordpress Themes Joomla Templates Best Wordpress Themes Premium Wordpress Themes Top Best Wordpress Themes 2012

‘ওবামাই আমেরিকার শেষ প্রেসিডেন্ট’!

Filed under: আন্তর্জাতিক |

১৯৮৯ সালেই বাবা ভাঙ্গা বলেছিলেন, স্টিলের তৈরী দুটি পাখি নিউ ইয়র্কে আঘাত হানবে! নাইন ইলেভেনে আমেরিকায় সন্ত্রাসী হামলাই শুধু নয়, ইসলামিক স্টেটের সৃষ্টি হতে পারে বলে ভবিষ্যৎবাণী করেছিলেন বুলগেরিয়ার এই অন্ধ মহিলা। সারা বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে তার এই নির্ভুল ভবিষ্যৎবাণী নিয়ে অনেক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। আর এবার গতকাল বৃহস্পতিবার তাকে নিয়ে আরও একটি প্রতিবেদন প্রকাশ করেছে বৃটিশ গণমাধ্যম ডেইলি মেইল। প্রতিবেদন অনুযায়ী, বাবা ভাঙ্গা ১৯৯৬ সালে ৮৫ বছর বয়সে মৃত্যুর আগে এও জানিয়েছিলেন- যুক্তরাষ্ট্রের কালো প্রেসিডেন্টই নাকি শেষ প্রেসিডেন্ট হবেন! অর্থাৎ বারাক ওবামাই হবেন আমেরিকার শেষ প্রেসিডেন্ট।
1
আন্তর্জাতিক গণমাধ্যমে বাবা ভাঙ্গাকে বলকানের জ্যোতিষি হিসেবেই আখ্যায়িত করা হয়। তিনি সুনির্দিষ্ট করে বলেছিলেন, আমেরিকার ৪৪ তম প্রেসিডেন্ট একজন আফ্রিকান বঙশোদ্ভূত হবেন। তার এই ভবিষ্যৎ বাণীটি করা হয়েছিলো গত শতকের ৯০-এর দশকে।

তিনি বলেছিলেন, তার সময়ের শেষ লগ্নে পুরো জাতি অর্থনীতি সহ অন্যান্য সংকটে পড়বে। দেশের সবাই তার উপর ভরসা করবে। কিন্তু যা আশা করা হবে, ঘটবে তার উল্টো। দেখা যাবে, দেশটির উত্তর এবং দক্ষিণ অংশের মাঝে ঝামেলা শুরু হবে। তবে, এ সময় একজন দৈব ক্ষমতাসম্পন্ন ব্যাক্তির আবির্ভাব হবে বলেও জানান তিনি।

সারা জীবনে বাবা ভাঙ্গা শতাধিক ভবিষ্যৎবাণী করেছিলেন; যার মধ্যে মুসলিম যুদ্ধ নামে একটি সময়কে উল্লেখ করেছিলেন। আর তা শুরু হবে সিরিয়াকে কেন্দ্র করে এবং এটি শেষ হবে ২০৪৩ সালে।

বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণী অনুযায়ী, সামনের বছরই ইউরোপ অস্তিত্ব সংকটে পড়বে। তিনি ইউরোপ এবং লিবিয়ার কাছাকাছি অঞ্চলে আইএস-এর উত্থান নিয়েও কথা বলেছিলেন।  ২০০৪ সালের প্রলংকারী সুনামি সম্পর্কেও তার ভবিষ্যৎবাণী ছিলো।

আমেরিকার নির্বাচনে ডেমোক্রেট প্রার্থীকে হারিয়ে অবিশ্বাস্যভাবে বিজয়ী হন ডোনাল্ড ট্রাম্প। আগামী বছরের জানুয়ারীর ২০ তারিখে তার কাছে ক্ষমতা হস্তান্তর করবেন বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা। কিন্তু নির্বাচনী ফলাফলের পর থেকেই ট্রাম্পের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে আমেরিকায়। এ অবস্থায় সামনের সময়গুলোতে পরিস্থিতি আরও খারাপ হলে, অনেক বড় বড় সমস্যার মুখোমুখি হতে পারে পৃথিবীর নেতৃস্থানীয় এই দেশটি বলে আশঙ্কা করছে অনেকেই। আর ঘুরে ফিরে বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণীর কথাও ঘুরপাক খাচ্ছে মানুষের মাথায়। -ডেইলি মেইল

You must be logged in to post a comment Login